নিজস্ব প্রতিনিধি: দেশব্যাপী ডেঙ্গু রোগের পরীক্ষা-নিরীক্ষার জন্য সরকার নির্ধারিত মূল্য তালিকা প্রকাশ করা হয়েছে। তারই ধারাবাহিকতায় মূল্য তালিকা যাচাইয়ের উদ্দেশ্যে মণিরামপুর উপজেলার ৮টি প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের ২৪ সেপ্টেম্বর(রবিবার) মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
মণিরামপুরের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আলী হাসান উক্ত মোবাইল কোর্ট পরিচালনা করেন।
এসময় অতিরিক্ত দামে সেবা দেওয়া ও মূল্য তালিকা না থাকায় ৮টি প্রতিষ্ঠানে যথাক্রমে- ল্যাব স্বাদ মেডিকেল সেন্টার ৪০০০ টাকা,  জিনিয়া প্যাথলজি ৮০০০ টাকা, ডক্টরস ডায়াগনস্টিক সেন্টার ১০,০০০ টাকা, কলম কথা হেলথ্ কেয়ার ৫০০০ টাকা,  দি প্যাথ ডায়াগনস্টিক সেন্টার ৪০০০ টাকা, আফতাব মুন্সি মেডিকেল সেন্টার ৫০০০ টাকা, মনিরামপুর নার্সিংহোম এন্ড ডায়াগনস্টিক ৮০০০ টাকা, সেবা ডায়াগনস্টিক সেন্টার ৬০০০ টাকা। সর্বমোট ৫০,০০০/- টাকা জরিমানা আদায় করা হয়।
এব্যাপারে জানতে চাইলে আলী হাসান বলেন,  ভোক্তা সংরক্ষণ অধিকার আইন ২০০৯ অনুযায়ী জরিমানা এই করা হয়েছে। জনস্বার্থে মোবাইল কোর্ট অব্যাহত থাকবে।
মোবাইল কোর্ট পরিচালনাকালে আরও উপস্থিত ছিলেন মণিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তন্ময় বিস্বাসসহ মনিরামপুর থানা পুলিশ সদস্যরা।